Current Bangladesh Time
মঙ্গলবার জুন ২৮, ২০২২ ১২:৫০ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বিনোদন, সংবাদ শিরোনাম » মৃত্যুর গুজবে হানিফ সংকেতের ক্ষোভ প্রকাশ
২৫ মে ২০২২ বুধবার ৩:৫২:৪৮ অপরাহ্ন
Print this E-mail this

মৃত্যুর গুজবে হানিফ সংকেতের ক্ষোভ প্রকাশ


আমাদের বরিশাল ডেস্ক রিপোর্টঃ

নন্দিত উপস্থাপক, লেখক ও নাট্যকার এবং বরিশালের কৃতি সন্তান হানিফ সংকেতের মৃত্যুর গুজব ছড়িয়েছে। মঙ্গলবার (২৪ মে) রাত থেকেই ফেসবুকে অনেকে তার মৃত্যু নিয়ে পোস্ট দিচ্ছেন।তবে খবরটি পুরোপুরি গুজব, সুস্থ-স্বাভাবিক আছেন তিনি।  

ক্ষোভ প্রকাশ করে হানিফ সংকেত সবাইকে গুজব থেকে সাবধান থাকতেও আহ্বান জানিয়েছেন।

মৃত্যুর গুজবে হানিফ সংকেত বলেন, ‘আমি অত্যন্ত ব্যথিত। এভাবে না জেনে, নিশ্চিত না হয়ে একজন সুস্থ মানুষকে মেরে ফেলার গুজব মানুষ কীভাবে ছড়ায়? আমি সুস্থ ও ভালো আছি। ’

তিনি বলেন, ‘গুজবটি ছড়ানোর পর থেকে আমি, আমার পরিবার, আত্মীয়স্বজন, অফিসের লোকজন সবাই একটা হয়রানির মধ্যে পড়েছে। ভিউ বাড়ানোর জন্য এসব গুজব ছড়ায় কিছু মানুষ। ’

বিষয়টি নিয়ে নিজের ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন হানিফ সংকেত।

সামাজিকমাধ্যমে হঠাৎ করে নন্দিত উপস্থাপক, লেখক ও নাট্যকার হানিফ সংকেতের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। মঙ্গলবার (২৪ মে) রাত থেকেই ফেসবুকে অনেকে তার মৃত্যু নিয়ে পোস্টও দিয়েছেন।বুধবার (২৫ মে) সকালে খবরটিকে পুরোপুরি গুজব বলে দাবি করেন হানিফ সংকেত।  

এ সময় তিনি সুস্থ-স্বাভাবিক আছেন জানিয়ে গুজব থেকে সবাইকে সাবধান থাকতেও বলেন। একইসঙ্গে তিনি জানিয়েছিলেন, সামাজিকমাধ্যমে বিস্তারিত তুলে ধরবেন।  

বুধবার দুপুরে হানিফ সংকেত নামের পেজ থেকে দীর্ঘ একটি স্ট্যটাস শেয়ার করেন এই উপস্থাপক। শুরুতেই ক্ষোভ প্রকাশ করে লেখেন, আমার ভাবতে কষ্ট হচ্ছে আমাকে স্ট্যাটাস দিয়ে প্রমাণ দিতে হলো, আমি বেঁচে আছি। আমার মৃত্যু নিয়ে এ ধরনের স্ট্যাটাস কখনও দিতে হবে ভাবিনি।  

মিথ্যে ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোকে অসামাজিক কাজ উল্লেখ করে তিনি লেখেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী এক শ্রেণির বিকৃত মানসিকতার মানুষ তাদের ভিউ ব্যবসা ও ফলোয়ার বাড়াবার প্রত্যাশায় মানুষের মৃত্যু নিয়ে মিথ্যে ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে অসামাজিক কাজ করছে। ছড়িয়েছে আমার মৃত্যু সংবাদ। একজন সুস্থ মানুষকে মেরে ফেলার পেছনে এদের কি ধরণের মানসিকতা কাজ করে আমার বোধগম্য নয়।  
তারা কী একবারও চিন্তা করে না আমাদেরও পরিবার আছে, আত্মীয়-স্বজন আছে, শুভাকাঙ্ক্ষী আছে? এ ধরণের সংবাদে তাদের মানসিক অবস্থা কি হতে পারে? 

মৃত্যু গুজবে মানসিক কষ্টে আছেন বলে জানিয়েছেন হানিফ সংকেত। তিনি লেখেন, আমি আপনাদের সবার দোয়া ও ভালোবাসায় সুস্থ আছি। ভালো আছি। আমার কোনরকম কোন দুর্ঘটনাও ঘটেনি। গত দু’দিন ধরে আমি ও আমার পরিবার এই মৃত্যু গুজবের কারণে নিদারুণ মানসিক কষ্টে আছি। শত শত মানুষ যোগাযোগ করেছেন, এখনও করছেন। সুস্থতা কামনা করছেন। কিন্তু প্রশ্ন হচ্ছে শুধুমাত্র ভিউ, লাইক, শেয়ার পাবার জন্য একজন মানুষকে এরা মেরে ফেলবে? এ কি ধরণের মানসিকতা? নাকি এদের অন্য কোন উদ্দেশ্য আছে? 

এর আগেও বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্বের মৃত্যুর গুজব ছড়িয়েছে। যারা এই কাজটি করেন তাদের বিরুদ্ধে সোচ্চার হবার সময় এসেছে বলে হানিফ সংকেত উল্লেখ করেন ওই স্ট্যাটাসে।  

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির উপস্থাপক লেখেন, এর আগেও বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্বের মৃত্যুর আগেই মৃত্যুর গুজব ছড়িয়েছে একটি মহল। সময় এসেছে এদের বিরুদ্ধে সোচ্চার হবার। যেসব মাধ্যম এবং পেজ থেকে এ ধরণের সংবাদ আপলোড হচ্ছে, শেয়ার হচ্ছে তাদের আপনারা বুঝিয়ে দিন, না জেনে না শুনে নিশ্চিত না হয়ে কোন কিছু শেয়ার করা শুধু অন্যায় নয় অপরাধও।  

যারা গুজব ছড়িয়েছে তাদের প্রতি ঘৃণা প্রকাশ করেন হানিফ সংকেত। তিনি লেখেন, দেশ-বিদেশ থেকে আমার অনেক শুভাকাঙ্ক্ষী, আত্মীয়-স্বজন ও ভালোবাসার মানুষরা আমাকে সমবেদনা জানিয়েছেন। ক্ষোভ প্রকাশ করেছেন। আমার আকস্মিক মৃত্যু গুজবে যারা কষ্ট পেয়েছেন, সমবেদনা জানিয়েছেন সবার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। আর যারা এ ধরণের গুজব ছড়িয়েছে তাদের প্রতি অন্তর থেকে ঘৃণা প্রকাশ করছি।  

আইনি পদক্ষেপ নেওয়ার বিষয়ে ওই স্ট্যাটাসে হানিফ সংকেত আরো লেখেন, ইতোমধ্যে আমি সাইবার ক্রাইম কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারা শিগিগরই ব্যবস্থা নেবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন। আর একটি অনুরোধ, ‘গুজবে কখনও কান দিবেন না’।

সবশেষ তিনি স্ট্যাটাসে যোগ করেন, আপনারা আমার জন্য দোয়া করবেন। আপনাদের দোয়া ও ভালোবাসাই আমার পাথেয়।

 


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
পদ্মা সেতু নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘পদ্মার বুকে স্বপ্নের সেতু’
মৃত্যুর গুজবে হানিফ সংকেতের ক্ষোভ প্রকাশ
৩৪ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘শান’
ঈদের সিনেমাঃশাকিব খানের গলুই, বুবলির বিদ্রোহী!
বিপুল পরিমাণ মাদক জব্দ, পরীমণি আটক
দেশ সেরা পুরস্কার পেলেন নাজিরপুরের চন্দ্রিকা মন্ডল
বঞ্চিত শিশুদের সঙ্গে নওশাবার অন্যরকম সন্ধ্যা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com